স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মাননা জানাল নিউজটোয়েন্টিফোর

স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মাননা জানাল নিউজটোয়েন্টিফোর

দর্শকদের মন জয় করার মধ্য দিয়ে তৃতীয় বর্ষে পা রাখল বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোর। গতকাল এই দিনটিতে স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মান জানায় টেলিভিশন চ্যানেলটি। নিউজটোয়েন্টিফোরের পক্ষ থেকে ফুটবল দলের প্রত্যেক সদস্যদের হাতে ক্রেস্ট ও ৫০ হাজার টাকার চেক তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং তাঁর ছেলে ওয়ালিদ সোবহান।

কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় বর্ষপূর্তি উদ্‌যাপন। গতকাল শনিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) রাজদর্শন মিলনায়তন তাই নানা বর্ণে, ছন্দে আনন্দময় হয়ে ওঠে। অনুষ্ঠানে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুভেচ্ছা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারসহ শুভানুধ্যায়ীরা।

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের মধ্যে সম্মাননা গ্রহণ করেন কাজী সালাউদ্দিন (বর্তমানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি) অধিনায়ক জাকারিয়া পিন্টু, সহ-অধিনায়ক প্রতাপ শঙ্কর সাহা, সাইদুর রহমান প্যাটেল, মো.কায়কোবাদ, এ কে এম নওশেরউজ্জামান, আবদুস সাত্তার মিয়া, আমিনুল ইসলাম সুরুজ, বিমল কর, শেখ তসলিমুদ্দিন, মো. লুত্ফর রহমান, সুভাষ সাহা, ফজলে সালেহ মৃধা, শেখ আশরাফ আলী ও বীরেন দাস বীরু।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এই স্বল্প সময়ে নিউজটোয়েন্টিফোর পৌঁছে গেছে মানুষের দোরগোড়ায়। মন কেড়েছে সাধারণ মানুষের। এই ১০ বছরে দেশে এসেছে তিনটি গুরুত্বপূর্ণ ইতিবাচক পরিবর্তন। প্রথমত, অতীতের সামরিক শাসনকে পেছনে ফেলে গণতন্ত্রের শক্ত অবস্থান নিশ্চিত হয়েছে। দ্বিতীয়ত, গণমাধ্যমের অভূতপূর্ব প্রসার ও বিকাশ ঘটেছে। তৃতীয়ত, ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নে স্বচ্ছ হয়েছে সব ধরনের সেবা। দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে এই তিনটি বিষয়কে চ্যালেঞ্জ নিতে হবে নিউজটোয়েন্টিফোরকে। সাইবার নিরাপত্তা ও গণমানুষের অধিকার নিয়ে এগিয়ে যাবে এই চ্যানেল।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, তিন বছরের এই পথচলায় ১২১টি দেশের দর্শকের কাছে পৌঁছে গেছে নিউজটোয়েন্টিফোর। দারিদ্র্য বিমোচন, অগ্রযাত্রার স্বপ্ন, দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা তুলে ধরার প্রত্যাশা নিয়ে দীর্ঘজীবী হোক এই গণমাধ্যম। নিউজটোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় সুন্দর আগামীর জন্য সামনের দিনগুলোতে কাজ করবে নিউজটোয়েন্টিফোর। কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, দেশ ও মানুষের জন্য এভাবেই কাজ করে যায় বসুন্ধরা গ্রুপের সব প্রতিষ্ঠান।

দিনব্যাপী এ অনুষ্ঠানে সকাল থেকেই ফুলের তোড়া নিয়ে শুভেচ্ছা জানাতে আসেন সর্বস্তরের মানুষ। যাঁদের মধ্যে ছিলেন শিক্ষাবিদ, সাংবাদিক, বুদ্ধিজীবী, লেখক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনীতিবিদ, সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের নেতারা।

কালের কণ্ঠ’র পক্ষ থেকে শুভেচ্ছা জানান সম্পাদক ইমদাদুল হক মিলন, নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের পক্ষ থেকে শুভেচ্ছা জানান নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক আবু তাহের, উপসম্পাদক মাহমুদ হাসানসহ অন্যরা। ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, নির্বাহী সম্পাদক শিয়াবুর রহমান, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদী মালেক সজীব, বাংলানিউজটোয়েন্টিফোরের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহারও নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান। আগত অতিথিদের স্বাগত জানান নিউজটোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশিদ, হেড অব কারেন্ট অ্যাফেয়ার্স সামিয়া রহমান, প্রধান বার্তা সম্পাদক শাহনাজ মুন্নীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Tags: