এ অর্জন আমার নয়, এটি বাংলাদেশের অর্জন : সায়েম সোবহান

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ পুরস্কার ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’ সম্মাননা অর্জন প্রসঙ্গে বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেছেন, এ অর্জন আমার নয়, এটি বাংলাদেশের অর্জন।

আজ মঙ্গলবার বিকেল ৪টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ইস্ট ওয়েস্ট মিডিয়া ভবনে প্রথম বাংলাদেশি হিসেবে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ পুরস্কার ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’ সম্মাননা অর্জনে (মিডিয়া ও সমাজকর্ম) ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সায়েম সোবহান আনভীর বলেন, এ পুরস্কার এ অর্জন আমার জন্য নয়, এ পুরস্কার ইস্ট ওয়েস্ট মিডিয়ার। আপনাদের সবার জন্যই এ পুরস্কার পাওয়া সম্ভব হয়েছে।

 

 

সংবর্ধনা প্রদান করেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠর নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, নির্বাহী পরিচালক (বিজ্ঞাপন) জেড এম আহমেদ প্রিন্স, ডেইলি সান এর ভারপ্রাপ্ত সম্পাদক এনামুল হক চৌধুরী, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশিদ, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদি মালেক সজীব এবং বসুন্ধরা গ্রুপের মিডিয়া অ্যাডভাইজার আবু তৈয়ব প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে কালের কণ্ঠর নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল বলেন, প্রথম বাংলাদেশি হিসেবে ইস্ট ওয়েস্ট মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ায় আমি তাঁকে কালের কণ্ঠর পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। আমি মনে করি এটি বাংলাদেশের অর্জন।

মুম্বাইয়ের সেইন্ট এন্ড্রুস কলেজ অডিটোরিয়ামে এ পুরস্কার নেওয়ার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের স্মৃতিচারণ করেন নঈম নিজাম।

আরও বক্তব্য দেন, নিউজ টোয়েন্টিফোরের হেড অফ কারেন্ট অ্যাফেয়ার্স সামিয়া রহমান, চিফ নিউজ এডিটর শাহনাজ মুন্নী, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের, ডেইলি সানের নির্বাহী সম্পাদক শিহাবুর রহমান।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ভারতের মর্যাদাপূর্ণ ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’  এ ভূষিত হয়েছেন। গণমাধ্যম ও সমাজসেবা শাখায় প্রথম বাংলাদেশি হিসেবে তিনি এ পুরস্কার অর্জন করেছেন। মুম্বাইয়ের সেইন্ট এন্ড্রুস কলেজ অডিটোরিয়ামে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে সায়েম সোবহানের হাতে এই পুরস্কার তুলে দেন ভারতের প্রখ্যাত কবি ও গীতিকার জাভেদ আখতার।

দাদাসাহেব ফালকে পুরস্কার ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার। দাদাসাহেব ফালকের পুরো নাম ধুন্ডিরাজ গোবিন্দ ফালকে। তাকে ভারতীয় সিনেমার জনক বলা হয়ে থাকে। সায়েম সোবহান ছাড়া এই পদক পেয়েছেন প্রখ্যাত অভিনেত্রী হেমা মালিনী, ঐশ্বরিয়া রাই বচ্চন, কণ্ঠশিল্পী ফাল্গুনী পাঠক এবং কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব।

Tags: